Header Ads

  • Breaking News

    GSM Notes Mobile Servicing Training Institute: মোবাইল সার্ভিসিং শিখুন, স্বাবলম্বী হোন

    মোবাইল সার্ভিসিং একটি লাভজনক পেশা। বর্তমানে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে মোবাইল সার্ভিসিংয়ের চাহিদাও বাড়ছে। তাই এই পেশায় যারা আসতে চান তাদের জন্য GSM Notes Mobile Servicing Training Institute একটি আদর্শ প্রতিষ্ঠান।

    GSM Notes Mobile Servicing Training Institute বাংলাদেশের একটি স্বনামধন্য মোবাইল সার্ভিসিং প্রশিক্ষণ কেন্দ্র। প্রতিষ্ঠানটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল মাসুদ। তিনি একজন দক্ষ মোবাইল সার্ভিসিং ইঞ্জিনিয়ার। তিনি নিজেই প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন।



    GSM Notes Mobile Servicing Training Institute-এ মোবাইল সার্ভিসিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। যেমন:

    • মোবাইল সার্ভিসিং করার যন্ত্রপাতির সাথে পরিচিতি

    • মোবাইলের ভেতরের যন্ত্রপাতি সম্পর্কে পরিচিতি

    • মোবাইলের বিভিন্ন সমস্যার সমাধান

    • মোবাইলের বিভিন্ন পার্টস পরিবর্তন

    • CPU, চারজিং আইসি, নেটওয়ার্ক আইসি, পাওয়ার আইসি, ডিসপ্লে পরিবর্তন, ডিসপ্লে টাচ আলাদা করণ,  মোবাইলের ব্যাটারি, চার্জার, হেডফোন,  ইত্যাদির সমস্যার সমাধান.

    • কোন পার্সের কি কাজ

    • মোবাইলের সফটওয়্যার সমস্যার সমাধান

    • সার্ভারের সাহায্যে মোবাইল বিভিন্ন সমস্যার সমাধান।


    মোবাইল সার্ভিসিং এর তিনটি সাবজেক্ট এখানে শেখানো হয়। হার্ডওয়ার, সফটওয়্যার এবং সার্ভার। 

    1. হার্ডওয়ারঃ এটা মোবাইলের শারীরিক অংশ। যা দেখা যায়, ছোঁয়া যায়। অর্থাৎ মোবাইলের বিভিন্ন পার্টস পরিবর্তনের মাধ্যমে কিংবা সার্ভিসিং এর মাধ্যমে সমাধান করা যায় এটাই মূলত হার্ডওয়্যার।
      যেমনঃ অন্য মোবাইল থেকে কথা শোনা যায় না, তাই মাউথ স্পিকার পরিবর্তন করা। চার্জ হয় না তাই চার্জিং কানেক্টর কিংবা চার্জিং আইসি পরিবর্তন করা। সিপিইউ, পাওয়ার আইসি, EMMC সহকারে বিভিন্ন ধরনের আইসি রিবোলিং করা কিংবা পরিবর্তন করা, ডায়াগ্রামের সাহায্যে বিভিন্ন ধরনের লাইন মিসিং ঠিক করা। ইত্যাদি।

    2. সফটওয়্যারঃ যে সকল সমস্যা গুলো কম্পিউটারের সাহায্যে এবং বিভিন্ন ডিভাইস ডঙ্গল কিংবা টুলস এর সাহায্যে একটি মোবাইল ঠিক করা হয় সেটাকেই সফটওয়্যার এর সমস্যা বা মোবাইল সার্ভিসিং সফটওয়্যার বলে।
      যেমনঃ হ্যাংলা লোগো, বিভিন্ন ধরনের মোবাইল এর লক আনলক করা, ডেড মোবাইল ফ্লাশিং এর সাহায্যে রিকভার করা, এছারাও আরো অসংখ্য সমস্যা সমস্যা সমাধান করা যায় সফটওয়্যার এর সাহায্যে।

    3. সার্ভারঃ উপরে সফটওয়্যারের যে সকল সমস্যাগুলো বর্ণনা করা হলো সেগুলো যখন ডিভাইস ডঙ্গল এবং বিভিন্ন ধরনের সফটওয়্যার এর সাহায্যে করা সম্ভব হয় না তখন সেগুলো সার্ভারের সাহায্যে করা যায়। যা আপনি সার্ভারের কাজ না জানলে করতে পারবেন না।
      যেমনঃ আইফোনের বিভিন্ন ধরনের লক আনলক করা। যে সমস্ত ফোনগুলো ডিভাইস জঙ্গলের সাহায্যে ফ্ল্যাশ করা সম্ভব হয় না সেগুলো অথ ফ্লাশ এর সাহায্যে মোবাইল ওকে করা। এটার ক্ষেত্রে সার্ভারের এক্সেস এর প্রয়োজন। এমন অসংখ্য মোবাইলের লক রয়েছে যেগুলো কোন ধরনের ডিভাইস ডঙ্গল এবং সফটওয়্যার এর সাহায্যেও খোলা সম্ভব হচ্ছে না সেগুলো সার্ভারের সাহায্যে IMEI নাম্বার সাবমিট এর মাধ্যমে খুব সহজে আনলক করে ফেলা যায়। এছাড়াও ডিভাইস, ডঙ্গল এক্টিভিশন, বিভিন্ন ধরনের ফ্লাসিং আনলকিং টুল এক্টিভিশন, বিভিন্ন ধরনের জঙ্গলের ক্রেডিট কিংবা বিভিন্ন টুলস এর ক্রেডিট নেয়ার জন্য সার্ভারের এক্সেস প্রয়োজন হয়। এগুল নিজের জানা না থাকলে অন্নের ধারস্থ হতে হয় আবার অনে ক্ষেত্রে কাজ হয় না।

    GSM Notes Mobile Servicing Training Institute প্রতিষ্ঠানটিতে প্রশিক্ষণ দেওয়া হয় অভিজ্ঞ ও দক্ষ শিক্ষকদের দ্বারা। তারা শিক্ষার্থীদেরকে মোবাইল সার্ভিসিংয়ের বিভিন্ন বিষয়ে বাস্তব অভিজ্ঞতা দেন। শিক্ষার্থীদেরকে প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রতিষ্ঠানটিতে রয়েছে আধুনিক সরঞ্জাম ও যন্ত্রপাতি।

    GSM Notes Mobile Servicing Training Institute-এ মোবাইল সার্ভিসিংয়ের কোর্সগুলোর মেয়াদ ২ মাস থেকে ৬ মাস পর্যন্ত। কোর্স শেষে শিক্ষার্থীদেরকে প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট দেওয়া হয়। বিস্তারিত আলোচনা সাপেক্ষে।

    GSM Notes Mobile Servicing Training Institute-এ মোবাইল সার্ভিসিংয়ের কোর্সে ভর্তি হতে চাইলে যোগাযোগ করতে পারেন:

    • চট্টগ্রাম শাখা:
      • ঠিকানা: জিএসএম নোটস, নূর টাওয়ার, আতুরার ডিপো, চট্টগ্রাম।
      • ফোন: 01633033707, 01971886004, 01585876953, 
      • ওয়েবসাইট GSM Notes OR GSM Alo Server
      • ইউটিউব চ্যানেল: GSM Alo OR GSM Notes
      • Telegram channel: GSM Alo

    GSM Notes Mobile Servicing Training Institute একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। এখানে মোবাইল সার্ভিসিংয়ের প্রশিক্ষণ নিলে আপনি একজন দক্ষ মোবাইল সার্ভিসিং ইঞ্জিনিয়ার হিসেবে গড়ে উঠতে পারবেন। তাই আপনি যদি মোবাইল সার্ভিসিং শিখতে চান, তাহলে আজই যোগাযোগ করুন GSM Notes Mobile Servicing Institute-এ।


    GSM Notes কর্তৃক ভিডিও টিউটোরিয়াল
    Phone iCloud with Network Unlock
     

     ডেড মোবাইল রিপেয়ার এর ইজি ট্রিক্স