Header Ads

  • Breaking News

    জিএসএম নোটস মোবাইল সার্ভিসিং ট্রেনিং সেন্টারে - শিখুন মোবাইল সার্ভিসিং

    "জিএসএম নোটস" ট্রেনিং সেন্টারে মোবাইল সার্ভিসিং শিখুন একটি অত্যন্ত উন্নত প্রোগ্রাম যা আপনাকে আপনার মোবাইল সার্ভিসিং ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। এই প্রোগ্রাম আপনাকে আপনার মোবাইল সার্ভিসিং সেটআপ এবং ডেভেলপমেন্ট সম্পর্কে সম্পূর্ণ জ্ঞান প্রদান করে। এছাড়া আপনি আপনার মোবাইল সার্ভিসিং সেটআপ এবং ডেভেলপমেন্ট সম্পর্কে আরো অনেক কিছু শিখতে পারেন। মোবাইল সার্ভিসিং এর দক্ষতা অর্জন করার জন্য জিএসএম মোবাইল সার্ভিসিং ট্রেনিং ইনস্টিটিউট অত্যন্ত কার্যকরী ভূমিকা পালন করে।

    Mobile Serviceng Traning

    মোবাইল সার্ভিসিং ট্রেনিং নিয়ে আপনি হয়ে উঠতে পারেন দক্ষ প্রশিক্ষণপ্রাপ্ত একজন টেকনিশিয়ান। এতে করে আপনার কাজের গ্রাহক বাড়বে দ্রুত। যখন আপনি ভালো কাজ করবেন তখন অবশ্যই আপনার গ্রাহকও বৃদ্ধি পাবে ধীরে ধীরে। মোবাইল সার্ভিসিং এর তিনটি সেক্টর।

    1. হার্ডওয়ার
    2. সফটওয়্যার
    3. সার্ভার
     যখন হার্ডওয়ার, সফটওয়্যার এবং সার্ভার এর উপর আপনি কাজ শিখে কাজ করবেন তখন মূলত একটি মোবাইল সার্ভিসিং এর পূর্ণাঙ্গ কাজ করবে আপনার ভিতর। আপনি কাজ বুঝতে পারবেন এবং কাজ করতে পারবেন। এই তিনটি কাজ আপনি জানলে আপনার ভিতরে একটি পূর্ণাঙ্গতা কাজ করবে। এবং বুঝেশুনে মোবাইল সার্ভিসিং এর কাজ করতে পারবেন। এ সম্পর্কে আমরা নিচে বিস্তারিত আলোচনা করবো। তার আগে কোথায় কাজ শিখবেন কিভাবে বুকিং দিবেন এ সম্পর্কে আলোচনা করা যাক।

    GSM Notes মোবাইল রিপেয়ারিং ইনস্টিটিউট। বাংলাদেশের চট্টগ্রামে অবস্থিত। দক্ষতার সহিত প্রায় চৌদ্দ বছরের কাছাকাছি মোবাইল সার্ভিসিং ট্রেনিং দিয়ে আসছে ছাত্রদের মাঝে। এই ট্রেনিং সেন্টারের অসংখ্য ভিডিও ( Tips Bangla Plus ) এবং সার্ভার ( GSM Alo ) রয়েছে। যার মাধ্যমে সারা ওয়ার্ল্ডে অসংখ্য মানুষ কাজ করছে 100% কার্যকরী ভাবে। জিএসএম নোটস ট্রেনিং ইনস্টিটিউটে আপনি মোবাইল সার্ভিসিং এর হার্ডওয়ার, সফটওয়্যার এবং সার্ভার এই তিনটি কাজই শিখতে পারবেন খুব সহজে। তাই GSM Notes মোবাইল সার্ভিসিং ট্রেনিং ইনস্টিটিউটে আজই আপনার একটি সিট বুকিং দিন। যদি আপনি কাজ শিখতে আগ্রহী হয়ে থাকেন। আপনি চাইলে শুধু হার্ডওয়ার অথবা সফটওয়্যার অথবা শুধু সার্ভার অথবা  সকল কোর্স কিংবা যেকোনো দুইটি একসাথে আপনি শিখতে পারেন।

    শিখার জন্য প্রথমে আপনাকে সিট বুকিং দিতে হবে একমাস পূর্বেই। তাই আগামী মাসে শেখার জন্য এ মাসেই আপনার সিটটি বুকিং দিতে হবে। বিস্তারিত নিচের নাম্বারে আলোচনা করে জেনে নেবেন। আরসিটি বুকিং দেওয়ার জন্য 2000 টাকা প্রদান করে নাম-ঠিকানা দিয়ে সিট বুকিং দিতে হবে। এজন্য এখানে ক্লিক করুন এবং 2000 টাকা প্রেমেন্ট করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনার সিটটি বুকিং দিন।

    অথবা প্রয়োজনীয় কথা থাকলে 01585876953 নাম্বারে কাস্টমার কেয়ার সার্ভিস রয়েছে তাদের সাথে কথা বলুন।

    তাদের সাথে কথা বলে সন্তুষ্টি না হলে সরাসরি প্রতিষ্ঠান ওনার আব্দুল্লাহ আল-মাসুদ স্যার এর সাথে কথা বলুন। হোয়াটসঅ্যাপ অথবা মোবাইল নাম্বারে কল করে। +8801633033707

    ভিডিও গুলো দেখতে এখানে ক্লিক করুন


    আসুন সংক্ষেপে জানা যাক জিএসএম নোটস মোবাইল সার্ভিসিং ট্রেনিং ইনস্টিটিউটে ৩ ধরনের কাজ শিখলে কি কি উপকার হবে বা জানা প্রয়োজন।

    মোবাইল সার্ভিসিং ফিল্ডে ১-হার্ডওয়্যার, ২-ফ্ল্যাশ আনলক রিপেয়ার এবং ৩-সার্ভার খুবই গুরুত্বপূর্ন। যা একজন টেকনিশিয়ান হিসেবে এই তিনটি বিষয়ে শেখা খুবই জরুরী। এই সকল বিষয়ের উপরে ট্রেনিং নেওয়া হলে নিম্নলিখিত সুবিধাগুলো পাওয়া যায়:

    1. মোবাইল টি হাড়ের জনিত সমস্যা নাকি সফটওয়্যার জনিত সমস্যা খুব সহজেই ফাইন্ড আউট করতে পারবে। পার্সপাতি লাগিয়ে যে সকল সমস্যার সমাধান করা হয় এটাকে হার্ডওয়ার বলে। হার্ডওয়ারের অনেক ধরনের সমস্যা হতে পারে। যেমন, মোবাইল ডেড হয়ে যাওয়া, শর্ট হয়ে যাওয়া, মাউথ স্পিকারে সমস্যা হওয়া, ক্যামেরা সমস্যা হওয়া, নেটওয়ার্ক সমস্যা হওয়া, রিংগার সমস্যা হওয়া, সিন সমস্যা হওয়া, লাইন মিসিং হওয়া, এছাড়াও আরও নানান ধরনের সমস্যা রয়েছে যেসব সমস্যা সমাধান করতে গেলে অনেক ধরণের কাজ জানতে হয়। যেমন। IC পরিবর্তন করা জানতে হয়, ডায়াগ্রাম বুঝতে হয়, জাম্পারিং করা, বিভিন্ন ধরনের কানেক্টর লাগানোর নিয়ম, CPU  রিবলিং করা সহ বিভিন্ন ধরনের কাজ জানতে হয়। আশা করি এ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জিএসএম নোটস এ জানতে পারবে। এই সকল কিছুই হার্ডওয়ার এর অন্তর্ভুক্ত। আশা করছি এগুলো পড়তে পারবেন।
    2.  ফ্ল্যাশ আনলক রিপেয়ার করতে পারবেন যে কোন মোবাইল ফোন।
    3. সমস্যার মূল কারণ খুঁজে বের করতে পারবেন এবং এর উপর ঠিকমত পরিষ্কার সমাধান দিতে পারবেন।
    4. ফ্ল্যাশিং এর মাধ্যমে সমস্যা সমাধান করতে পারবেন, যেমন সফটওয়্যার সমস্যা, লক খোলা, হ্যাং লোগু ঠিক করা, বুটলোডার আনলক করা, আইএমইআই রিপেয়ার করা, নেটওয়ার্ক আনলক করা, আইক্লাউড আনলক করা, ডিভাইস আনলক করা, Huawei id আইডি রিমুভ করা, স্যামসাং আইডি রিমুভ করা, পিন প্যাটার্ন পাসওয়ার্ড রিমুভ করা, IMEI রিপেয়ার করা, ডেড বোর্ড রিপেয়ার করা, ফোনের সিস্টেম রিসেট করা সহ বিভিন্ন ধরনের সফটওয়্যার জনিত সমস্যার সমাধান করতে পারবে।
    5. সমস্যার কারণ মোবাইল ফোনের হার্ডওয়্যার সংক্রান্ত হলে অবশ্যই হার্ডওয়্যার রিপেয়ার এর প্রয়োজন পরে যেটি আপনি অন্য কাজকর্মের মধ্যে সম্পন্ন করতে পারবেন।
    6. মোবাইল টি হার্ডওয়্যার জনিত সমস্যা নাকি সফটওয়্যার জনিত সমস্যা খুব সহজেই ফাইন্ড আউট করতে পারবে।
    7. আর উপরোল্লেখিত সফটওয়্যার এর সমস্যাগুলো সমাধান করা হয় বিভিন্ন ধরনের ডিভাইস, ডঙ্গল এবং বিভিন্ন ধরনের টুলস এর মাধ্যমে। এইসব টুলসগুলো www.gsmalo.com সহ বিভিন্ন ধরনের ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে বাৎসরিক এক্টিভিশন নিয়ে কাজ করতে হয়। আর এই সকল সমস্যাগুলো কেই সফটওয়্যার সমস্যা বলে।
    8. অসংখ্য সফটওয়্যার এর সমস্যা রয়েছে যেগুলো উপরোল্লেখিত ডিভাইস, জঙ্গল বা টুলস এর মাধ্যমে করা সম্ভব হয়না। সেসকল মোবাইলগুলো কাজ করতে হলে সার্ভারের প্রয়োজন পড়ে। নির্দিষ্ট একটি সার্ভারে অ্যাকাউন্ট তৈরি করে সেখানে ক্রেডিট ঢুকাতে হয়, এবং সেই ক্রেডিট এর মাধ্যমে বিভিন্ন ধরনের মোবাইল আনলক বা রিপেয়ার করা যায়। এইভাবে রিপেয়ার করাকে সার্ভার এর কাজ বলা হয়। আশা করি এই সার্ভারের কাজও আপনারা শিখতে পারবেন GSM Notes এ।
    এখানে আমরা সংক্ষেপে আলোচনা করে বোঝানোর চেষ্টা করেছি। বিস্তারিত আলোচনা করলে অনেক বিশাল একটি পেজ হয়ে যাবে। যা পড়তে খুবই বোরিং লাগবে। আশা করি এতে করে বুঝতে পেরেছেন যে অন্যান্য ট্রেনিং সেন্টারে কাজ শিখলে শুধু দুই ধরনের কাজ আপনি শিখতে পারবেন। তা হল ১-হার্ডওয়ার  এবং ২-সফটওয়্যার। কিন্তু GSM Notes এ কাজ শিখলে আপনি তিন ধরনের কাজ শিখতে পারবেন। যে সকল মোবাইল গুলো অন্য টেকনিশিয়ানরা করতে পারবেনা সেগুলো আপনি করে দিতে পারবেন ইনশাআল্লাহ।


    "জিএসএম নোটস" ট্রেনিং সেন্টারে আপনি আপনার মোবাইল সার্ভিসিং ক্ষমতা বৃদ্ধি করে নিজের কেরিয়ার গড়তে পারেন ও সমাজের কর্মসংস্থান বৃদ্ধি করতে পারেন। এই শুভ কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি, আল্লাহ হাফেজ।